নিজের বলার মতো একটা গল্প (বাংলাদেশের ৬৪ জেলার ৫০,০০০ জন তরুণ ও তরুণীকে উদ্যোক্তা তৈরির টানা ৯০ দিনের কর্মশালার বিবরণ) - ইকবাল বাহার | Buy Nijer Bolar Moto Ekta Golpo - Iqbal Bahar online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title নিজের বলার মতো একটা গল্প (বাংলাদেশের ৬৪ জেলার ৫০,০০০ জন তরুণ ও তরুণীকে উদ্যোক্তা তৈরির টানা ৯০ দিনের কর্মশালার বিবরণ)
Author ইকবাল বাহার
Publisher ছায়াবীথি
Quality হার্ডকভার
ISBN 9789849335269
Edition 1st Published, 2018
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

ভূমিকাঃ
বিভিন্ন নলেজ ইনিশিয়েটিভ প্রোগ্রামে গিয়ে আমরা স্বপ্নের কথা বলি, তরুণদেরকে স্বপ্ন দেখাই। এবার তাদের স্বপ্ন বাস্তবায়নের পালা। উদ্যোক্তা হওয়ার মধ্য দিয়ে আমাদের লক্ষ্য আগামী ২ বছরের মধ্যে ১০০,০০০ মানুষের কর্মসংস্থান তৈরি করা।
বাংলাদেশের ৬৪ জেলার ৫০,০০০ জন তরুণ ও তরুণীকে নিয়ে উদ্যোক্তা তৈরির টানা ৯০ দিনব্যাপী অনলাইন কর্মশালা ‘নিজের বলার মতো একটা গল্প।
১. যারা স্বপ্ন দেখেন নিজে কিছু একটা করতে চান, পরিশ্রম করতে
চান, যাদের কোনো তাড়াহুড়ো নাই ও নিজের জীবনটাকে বদালতে
চান— আমরা শুধুমাত্র তাদেরকে নিয়ে কাজ করছি ।
২. আমাদের সাথে কাজ শেখার জন্য সবচেয়ে বড় যোগ্যতা হলো—
আপনি একজন ভালো মানুষ।
৩. পুরো কার্যক্রমটা হচ্ছে অনলাইনে প্রতিদিন – ৬৪ জেলা থেকে
সবাই অনলাইনে অংশগ্রহণ করছে।
৪. প্রতিদিন ১ টা করে পোস্ট বা ভিডিও বা নির্দেশনা বা হোমওয়ার্ক
দেওয়া হচ্ছে আমাদের ক্লোজড গ্রুপে ।
৫. এটি হলো ৯০ দিনের অনলাইনে ও সরাসরি প্রশিক্ষণ কার্যক্রম।
প্রত্যেককে আলাদা আলাদাভাবে ও গ্রুপে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।
৬. ফেসবুক লাইভে সপ্তাহে ২ দিন করে গ্রুমিং করা হচ্ছে।
৭. পুরো প্রকল্পটি করা হচ্ছে ‘বিনা ফি’-তে অর্থাৎ প্রশিক্ষণার্থীদের কোনো টাকা দেওয়া লাগছে না ও যেহেতু এটা আমার সামাজিক কাজের অংশ। এই ৯০ দিনের কর্মশালা শেষে, গ্রুপটা আমি ৫০,০০০ জনের জন্য ছেড়ে দেব। তারা তাদের প্রোডাক্ট এখানে ডিসপ্লে করবে, একে অন্যের ক্রেতা/বিক্রেতা হবে। এই গ্রুপটাকে নিয়ে আমি আগামী ২ বছর পরিচর্যা করব। যদি আমরা ৩০০০ জন উদ্যোক্তাও তৈরি করতে পারি, তবে আগামী ২ বছরের মধ্যে কমপক্ষে ১০০,০০০ তরুণ-তরুণীর কর্মসংস্থান সৃষ্টি হতে পারে-এর চেয়ে বড় প্রাপ্তি আর কী হতে পারে! তবে এটা নিশ্চিত করে বলতে পারি ৯০ দিন পর আপনাদের ৫০,০০০ জন সবার নিজের প্রতি বিশ্বাস, সাহস ও স্বপ্ন ভিন্ন মাত্রা পাবে এবং শুরু হবে বদলে যাওয়া একজন আপনি। বিজনেস আপনার মূলধন আপনার, আমরা আপনাকে স্বপ্ন দেখাব ও কৌশল শিখিয়ে দেব। চাকরি করব না চাকরি দেব – BE UR OWN BOSS জীবনে বলার মতো একটা গল্প থাকা দরকার।
৩টি কারণে উদ্যোক্তা তৈরির এই উদ্যোগটি অনন্য, ব্যতিক্রম ও বাংলাদেশে এই প্রথম :
১. সারা বাংলাদেশ অর্থাৎ ৬৪ জেলা থেকে ৫০,০০০ জনের অংশগ্রহণ
(মফস্বলকে প্রাধান্য দেওয়া হয়েছে)
২. টানা ৯০ দিনের অনলাইনে অংশগ্রহণমূলক কর্মশালা (প্রতি শুক্র ও শনিবারসহ) এবং
৩. এই পুরো কার্যক্রমটি হয়েছে বিনামূল্যে অর্থাৎ প্রশিক্ষণার্থীদের থেকে কোনো ফি নেওয়া হচ্ছে না।

Author Information

একজন উদ্যোক্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, মেন্টর, ইন্সপিরেশানাল স্পিকার, নিউজ প্রেজেন্টার ও বিজনেস প্রোগ্রাম অ্যাংকর। জন্মস্থান ফেনীর ফুলগাজিতে । তিনি চার্টার্ড আকাউনটেন্সি (ইন্টার), এমকম ও এমবিএ করেন। ইন্টারনেট কোম্পানিতে চাকরি দিয়ে তার কর্মজীবন শুরু করেন। এক সময় সেই রকম বিশাল একটি ইন্টারনেট কোম্পানির মালিক হন তিনি। চাকরি জীবনেও অত্যন্ত সফল ইকবাল বাহার খুব অল্প বয়সে একটি মাল্টিনেশানাল। কোম্পানির জেনারেল ম্যানেজার হন। মাল্টিনেশানাল কোম্পানির লোভনীয় চাকরি থেকে ইস্তফা দিয়ে চাকরি করবো না চাকরি দেব’ এই দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ শুরু করেন নিজের কোম্পানিতে। উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখেন চাকরি জীবনের শুরুতেই। উদ্যোক্তা হয়ে উঠার গল্পটা এত সহজ ছিল না। ছিল ব্যাপক বাধা, অনিশ্চয়তা ও হেরে যাবার সম্ভাবনা। কিন্তু তিনি ছিলেন দৃঢ়চেতা ও ব্যাপক লেগে থাকা একজন স্বপ্নবাজ মানুষ। আজ তিনি অপ্টিমেক্স কমিউনিকেশন লিমিটেড ও আলাদীন ডট কম নামক দুটি কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর। সৃষ্টি করেছেন অসংখ্য মেধাবী তরুণদের কর্মসংস্থান। এখানেই থেমে থাকেননি ইকবাল বাহার, নেমেছেন বাংলাদেশের ৬৪ জেলার হাজার হাজার তরুণ-তরুণীকে চাকরি না খুঁজে উদ্যোক্তা হবার স্বপ্ন দেখাতে। শুধু স্বপ্নই নয়, সেই স্বপ্ন কীভাবে বাস্তবায়ন করতে হয় তার লক্ষ্যে শুরু করেছেন এক বিশাল কর্মযজ্ঞ উদ্যোক্তা তৈরির অনলাইনে কর্মশালা এবং তা বিনা মূল্যে । ইতিমধ্যে ৬০০০ জন তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দিয়েছেন গত ১৮০ দিন ধরে, প্রতিদিন। যাতে সবাই একজন ভালো মানুষ হয়ে নিজের বলার মতো একটা গল্প’ তৈরি করতে পারে।

নিজের বলার মতো একটা গল্প (বাংলাদেশের ৬৪ জেলার ৫০,০০০ জন তরুণ ও তরুণীকে উদ্যোক্তা তৈরির টানা ৯০ দিনের কর্মশালার বিবরণ)

নিজের বলার মতো একটা গল্প (বাংলাদেশের ৬৪ জেলার ৫০,০০০ জন তরুণ ও তরুণীকে উদ্যোক্তা তৈরির টানা ৯০ দিনের কর্মশালার বিবরণ)

by ইকবাল বাহার

(9)

TK. 184 TK. 230 (You are Saving 20%)


tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত

In Stock (50+ copies available)
Express Delivery

icon

Order Delivery Tk. 40

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words and maximum 150 words)

5.0

9 Ratings and 7 Reviews

Recently Sold Products