মা - ম্যাক্সিম গোর্কি | Buy Ma - Maxim Gorky online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title মা
Author ম্যাক্সিম গোর্কি
Publisher বিশ্বসাহিত্য কেন্দ্র
Quality হার্ডকভার
ISBN 9841801477
Edition 9th Printed, 2017
Number of Pages 288
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

‘মা’ বইয়ের ফ্ল্যাপের ভুমিকা বিশ্বসাহিত্যের একটি কালজয়ী উপন্যাস মা (১৯০৭)। এর রচয়িতা রুশ ঔপন্যাসিক ম্যাক্সিম গাের্কি (১৮৬৮-১৯৩৬)। অনেকের মতে মা উপন্যাসের মাধ্যমেই গত শতাব্দীর শুরুতে শিল্পসাহিত্যে সমাজতান্ত্রিক বাস্তববাদের সূত্রপাত ঘটে।
মা গাের্কির সবচেয়ে উল্লেখযােগ্য উপন্যাস। প্রকাশের সঙ্গে সঙ্গে নতুন ঘরানার উপন্যাস হিসেবে তা পাঠকদের সপ্রশংস দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ হয়। শুধু রাশিয়ায় নয়, সমগ্র বিশ্বের উপন্যাস পাঠকের কাছে অনুবাদের মাধ্যমে উপন্যাসটি ব্যাপকভাবে সমাদৃত হয়েছে। অনেকে মনে করেন, রুশ সাহিত্যের সমৃদ্ধ পটভূমি, সমকালীন বিশ্বপরিস্থিতি, রুশ সমাজের নানা টানাপড়েন এবং সাহিত্যের চিরায়ত হয়ে উঠবার কিছু উপাদান মা উপন্যাসে আছে বলেই তা বিশ্বজুড়ে শীর্ষস্পর্শী পাঠকপ্রিয়তা পেয়েছে।

Author Information

(মার্চ ২৮, ১৮৬৮ – জুন ১৮, ১৯৩৬) বিখ্যাত রুশ সাহিত্যক। তিনি নিজেই তার সাহিত্যক ছদ্মনাম হেসেবে বেছে নেন 'গোর্কি' অর্থাৎ 'তেতো' নামকে। তার অনেক বিখ্যাত রচনার মধ্যে মা একটি কালজয়ী উপন্যাস।
প্রথম জীবন মাক্সিম গোর্কি নিঞ্জি নভগরদ এলাকায় জন্মগ্রহণ করেন। তিনি ৯ বছর বয়সে পিতৃমাতৃহীন হন। ১৮৮০ সালে মাত্র ১২ বছর বয়সে তিনি তার দাদীমাকে খুঁজতে গৃহ ত্যাগ করেন। ১৮৮৭ সালে তিনি আত্মহত্যার চেষ্টা করেন। পরবর্তীতে তিনি বাড়ি থেকে বের হয়ে যান এবং দীর্ঘ ৫ বছর ধরে পায়ে হেঁটে সমগ্র রাশিয়া ভ্রমন করেন।
তিনি ১৮ জুন ১৯৩৬ (৬৮ বছর) সালে মৃত্যু বরণ করেন।

Readers also bought

Details

Reviews and Ratings

5.0

2 Ratings and 1 Review