cart_icon
0

TK. 0

রেফার করলেই ৩০০+২০০=৫০০ পয়েন্টস
book_image

পাঠক নন্দিত ৫টি রোমান্টিক উপন্যাস (হার্ডকভার)

by হুমায়ূন আহমেদ

Price: TK. 1,243

TK. 1,720 (You can Save TK. 477)
পাঠক নন্দিত ৫টি রোমান্টিক উপন্যাস

পাঠক নন্দিত ৫টি রোমান্টিক উপন্যাস (হার্ডকভার)

রকমারি কালেকশন

TK. 1,720

TK. 1,243 You Save TK. 477 (27.73%)

tag_icon

ইসলামি বইমেলা- ১০ মে পর্যন্ত ইসলামি বইয়ে থাকছে ৬০% পর্যন্ত ছাড়

Package Details

No. Product Name Category Previous Price Discount Current Price
01 Tithidor তিথিডোর Novel: Romance 400.0 Tk. 15.0% 340.0 Tk.
02 Shobnom শবনম Classic Novel 240.0 Tk. 15.0% 204.0 Tk.
03 Megh Boleche Jabo Jabo মেঘ বলেছে যাব যাব Contemporary Novel 400.0 Tk. 25.0% 300.0 Tk.
04 Amaro Akta Premkahini Ase আমারও একটা প্রেমকাহিনি আছে Novel: Romance 380.0 Tk. 25.0% 285.0 Tk.
05 Memsaheb মেমসাহেব Novel, Short Story & Drama 300.0 Tk. 15.0% 255.0 Tk.

Total :1,384 Tk.

You can save 477 Tk.

Product Specification & Summary

‘শবনম’ বইয়ের ফ্ল্যাপের কথাঃ সৈয়দ মুজতবা আলীর এক অনবদ্য সৃষ্টি শবনম। কিন্তু শবনম কি উপন্যাস, নাটক না সৃষ্টিমুখর প্রেমকাব্য? রাধা-কৃষ্ণ কিংবা শিরি-ফরহাদের প্রেমের চিরায়ত ধারা শবৃনমূ-মজনুনের মাঝেও চিরবহমান সে-প্রেম অনন্ত-অনাদি। তাই শবনমের মুখ থেকে উচ্চারিত হয়। চিরমানবের অন্তর্বেদনা, “আমার বিরহে তুমি অভ্যস্ত হয়ে যেয়ো না, আমার মিলনে তুমি অভ্যস্ত হয়ে যেয়ে না।” অনুভূত হয় “সর্ব চৈতন্যে, সর্ব কল্পনার যে মহান সত্তা তিনি তার বিশ্বরূপ ব্রহ্মাণ্ড স্বরূপের একটি মাত্র রূপ স্বপ্রকাশ করেছেন— মর্ত্যলোকে তাঁর প্রেমরূপ”। এভাবেই শবৃনম্ হয়ে ওঠে “শারদ-প্রাতে গন্ধবিধুর মাঠের শেফালি-বিছানো গালিচায় বিরহিনী নিশীথিনীর অশ্রুশিশির

‘মেঘ বলেছে যাব যাব’ বইটিতে ফ্ল্যাপে লেখা কিছু কথাঃ মেঘ বলেছে যাবো।আকাশের মেঘেরা কি কথা বলে? তারা কি যেতে চায় কোথাও? তারা কোথায় যেতে চায়? বর্ষান ঘন কালো আকাশের দিকে তাকিয়ে চিত্রলেখার হঠাৎ এই কথা মনে হল। দশ-বার বছরের কিশোরীর মনে এর রকম একটা চিন্তা আসতে পারে, চিত্রলেখার বয়স পঁচিশ। এ রকম উদ্ভট তার জন্যে স্বাভাবিক নয়। তবুও কেন জানি নিজেকে তার মেঘের মতো মনে হয়। তার কোথায় জানি যেতে ইচ্ছা করে। এ রকম ইচ্ছা তো সব মানুষেরই কবে। সব মানুষের ভেতরই কি তাহলে এক টুকরা মেঘ ঢুকে আছে, যে কেবলি কোথাও যেতে চায়?
ভূমিকা অনেকদিন থেকে লেখালেখি করতে পারছিলাম না। কাগজ-কলম নিয়ে বসি-ঘন্টাখানিক পার হয় উঠে আসি। কাগজে নানাবিধ চিত্রকলা দেখা যায়। সেইসব চিত্রকর্ম দেখে আমার পুত্র নুহাশ খুব আহ্লাদিত হলেও অন্যরা আমার দিকে কেমন কেমন করে যেন তাকায়। এক সময় লিখতে শুরু করলাম। খুবই অনাগ্রহ দিনে লেখা। যেন আনন্দময় লেখা নয় বিশ্ববিদ্যালয়ে জমা দেবার জন্যে টার্ম পেপার তৈরি করছি। লেখাটা এগোতে লাগল একটু অদ্ভুত ভঙ্গিতে, সবাই প্রথম চ্যাপ্টার লিখে দ্বিতীয় চ্যাপ্টার লেখে তারপর যায় তৃতীয়তে। আমি শুরু করলাম উল্টো দিকে। প্রথম যে চ্যাপ্টারটা লেখা হল-এক সময় সেটা হয়ে গেল সপ্তম চ্যাপ্টার। যা শুরু হল আমাদের ময়মনহিংহের ভাষায় তাকে বলে-“বেরাছেড়া”। এক সময় সেই বেরাছেড়ার সমাপ্তি হল। প্রকাশক বন্ধু আলমগীর রহমান খুশি মনে পাণ্ডুলিপি ছাপতে নিয়ে গেলেন। লেখা কম্পোজ এবং প্রুফ দেখা শেষ হবার পর যখন ছাপা শুরু হবে তখন আমি তাঁকে বললাম- কয়েকটা নাম পাল্টে দিতে হবে। নামগুলো উপন্যাসের চরিত্রগুলোর সঙ্গে যাচ্ছে না। তিনি মাথায় হাত দিয়ে বসে পড়লেন। সঙ্গত যুক্তি দেখালেন-নামের সঙ্গে চরিত্রের সম্পর্ক কী? একই নাম অথচ চরিত্রের আকাশ-পাতাল পার্থক্য তো সব সময় দেখা যায়। অকাট্য যুক্তি-কিন্তু লেখালেখির জগৎটা হিমুর জগতের মতো যেখানে যুক্তি সব সময় খাটে না। নাম পাল্টানো হল। তখন আমি বললাম, বইয়ের নামও আমি পাল্টেছি। তিনি দ্বিতীয়বার মাথায় হত দিয়ে বসে পড়লেন। কারণ প্রচ্ছদ হয়ে গেছে। আবার নতুন নামে প্রচ্ছদ হল। বই বের হয়ে গেছে। এখন আমার বইয়ের বর্তমান নামটাও পছন্দ হচ্ছে না। মনে হচেছ আগের নামটাই ভালো ছিল। তারচেয়েও মজার ব্যাপার-চরিত্রগুলোর আগে যে নাম ছিল এখন মনে হচেছ সেই নামগুলোই ঠিক ছিল।
হুমায়ূন আহমেদ

‘আমারও একটা প্রেমকাহিনি আছে’ বইয়ের ফ্ল্যাপের কথাঃ আমারও একটা প্রেমকাহিনি আছে। আমিও ভালোবেসেছিলাম একজনকে। একজনকে নাকি দুজনকে! একটা হৃদয় এক জীবনে কয়জনকে ঠাঁই দিতে পারে? আমিও তো চেয়েছিলাম আমার ভালোবাসার মানুষের হৃদয়ের সব কটা চাবিই থাকুক আমার কাছে! তা কি আমি পেয়েছিলাম? একটুখানি ভালোবাসার জন্য তাহলে আমাকে কেন মাধুকরি করতে হলো হৃদয়ান্তরে। আমার ভালোবাসার মানুষটিকে কি আমি পাব না? নাকি পাওয়া বলে কিছু নেই!
ভালোবাসার গল্পই এটি। কিন্তু সরলরৈখিক গল্প নয়। গাব্রিয়েল গার্সিয়া মার্কেজের উক্তি, আমার হৃদয়ে যতগুলো কুঠুরি আছে, একটা গণিকালয়েও ততগুলো ঘর নেই।
আনিসুল হক তাঁর সংবেদী কলমে লিখলেন আধুনিক কালের প্রেমকাহিনি—যে কাহিনি প্রাপ্তমনস্কের।

Title পাঠক নন্দিত ৫টি রোমান্টিক উপন্যাস
Author
Publisher
Number of Pages 879
Country বাংলাদেশ
Language বাংলা

Sponsored Products Related To This Item

Customers who bought this product also bought

Reviews and Ratings

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

call center

Help: 16297 or 09609616297 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh