জোহানেসবার্গের জার্নাল - মঈনুস সুলতান | Buy Johannesburger Journal - Mainus Sultan online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title জোহানেসবার্গের জার্নাল
Author মঈনুস সুলতান
Publisher প্রথমা প্রকাশন
Quality হার্ডকভার
ISBN 9789845250092
Edition 1st Published, 2019
Number of Pages 176
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

‘জোহানেসবার্গের জার্নাল’ বইয়ের ফ্ল্যাপের কথাঃ জোহানেসবার্গের গেস্টহাউসে বসবাসের ভেতর দিয়ে লেখকের সঙ্গে এক অনিশ্চিত যাত্রায় শরিক হবেন পাঠক। পরিচিত হবেন যুদ্ধে গুলি খাওয়া শ্বেতাঙ্গ পুরুষ হেন্ডরিক, তার টসঙ্গা গোত্রের কৃষ্ণাঙ্গ স্ত্রী মামা কনানানি ও তাদের পুতুলপুত্র আমুকেলানির সঙ্গে। ফুটপাতের কিছু গৃহহীন মানুষের দিনযাপন আর এইডসে মৃত্যুর কারণে বাচ্চাকাচ্চাসহ গৃহচ্যুত কৃষ্ণাঙ্গ পরিবারের ক্লেশ পাঠককে সহানুভূতিশীল করে তুলবে। বিলাতি কেতার টি-রুমে পাঠক দেখতে পাবেন তরবারি হাতে দাঁড়িয়ে এক শিখ সরদারজি। হেয়ার কাটিং সেলুন ও লেডিজ শুর ঘটনাক্রম পাঠককে উদ্বিগ্ন করবে। কিছু সময়ের জন্য পাঠকও লেখকের সঙ্গে নীরবে দাঁড়াবেন হামিদিয়া মসজিদের সামনে, যেখানে এক জমানায় মহাত্মা গান্ধীর নেতৃত্বে জোহানেসবার্গ শহরের হিন্দুস্থানিরা পুড়িয়ে ফেলেছিলেন বর্ণবাদী পাস। কয়েকটি জুলু যুবক অনুসরণ করে শ্বেতাঙ্গ তরুণী ইহোনিকাকে—তার প্রণয়প্রত্যাশী প্রতিবেশীর আঙিনায় চরে চারটি সিংহ। জন্মমুহূর্তে পিতামাতার কাছ থেকে বিচ্ছিন্ন এক কিশোরীর বাড়ি ফেরা এবং মায়ের সঙ্গে যোগাযোগে ব্যর্থ হয়ে হতাশায় নিমজ্জিত হওয়ার ঘটনাও পাঠককে বর্ণবিভাজন সম্পর্কে ভাবতে বাধ্য করবে। মঈনুস সুলতান রাস্তাঘাট আর পাহাড় পর্বতের ভ্রমণবৃত্তান্ত লেখেন না, তুলে ধরেন বহুবিচিত্র মানুষের অসাধারণ সব গল্প। ভ্রমণগল্পে তার তুলনা নেই।

Author Information

জন্ম ১৯৫৬ সালে, সিলেট জেলার ফুলবাড়ী গ্রামে। যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব ম্যাসাচুসেটস থেকে আন্তর্জাতিক শিক্ষা বিষয়ে পিএইচডি ।খণ্ডকালীন অধ্যাপক ছিলেন ইউনিভার্সিটি অব ম্যাসাচুসেটস এবং স্কুল অব হিউম্যান সার্ভিসেস-এর। ইউনিভার্সিটি অব সাউথ আফ্রিকার ভিজিটিং স্কলার ছিলেন। শিক্ষকতা, গবেষণা ও কনসালট্যান্সির কাজে বহু দেশ ভ্ৰমণ করেছেন। বর্তমানে সিয়েরা লিওনে বাস করছেন।প্রথম আলো বর্ষসেরা বইয়ের পুরস্কার ও বাংলা একাডেমি পুরস্কার পেয়েছেন।

জোহানেসবার্গের জার্নাল

জোহানেসবার্গের জার্নাল

by মঈনুস সুলতান

(1)

List Price: TK. 330

TK. 281

You Save TK. 49 (15%)



tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত


In Stock (6 copies left)

icon

Order Delivery Tk. 50

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

3.0

1 Rating

Recently Sold Products