আগস্ট আবছায়া - মাসরুর আরেফিন | Buy August Abchaya - Mashrur Arefin online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title আগস্ট আবছায়া
Author মাসরুর আরেফিন
Publisher প্রথমা প্রকাশন
Quality হার্ডকভার
ISBN 9789845250405
Edition 1st Published, 2019
Number of Pages 328
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকান্ডের ঘটনাকে কেন্দ্রে রেখে জীবন-মৃত্যু-নিয়তি-ক্ষমতা বিষয়ক নানা রাজনৈতিক ও দার্শনিক অভিব্যক্তির মধ্য দিয়ে পৃথিবীর আদি-অন্ত ভ্রমণ শেষে পাঠককে একটা সম্পূর্ণের—বৃহতের সামনে দাঁড় করিয়ে দেয় এ উপন্যাস। মৃত্যু ও ক্ষমতার পাশাপাশি উপন্যাসের একটা বড় জায়গা জুড়ে রয়েছে প্রকৃতিচেতনা। বিভূতিভূষণের পর প্রকৃতির এমন নিবিড় বর্ণনা বাংলা সাহিত্যে বিরল। নতুন ভাষা ও আঙ্গিকে লেখা এ উপন্যাস বাংলা সাহিত্যের পাঠকের জন্য এক সম্পূর্ণ নতুন অভিজ্ঞতার জগত।

Author Information

Mashrur Arefin
২০১৯-এ আগস্ট আবছায়া এবং ২০২০-এ আলথুসার, বাংলাভাষায় সম্পূর্ণ নতুন স্বাদের এ-দুটি উপন্যাস লিখে সমকালীন বাংলা সাহিত্যে আলোচনার কেন্দ্রে চলে আসা মাসরুর আরেফিন মূলত কবি। তাঁর জন্ম ১৯৬৯ সালে বরিশাল জেলায়। পড়াশোনা করেছেন ইংরেজি সাহিত্য এবং মার্কেটিং ও ফিন্যান্স-এ। ২০০১ সালে প্রথম কাব্যগ্রন্থ ঈশ্বরদী, মেয়র ও মিউলের গল্প প্রকাশের পর তা বাংলা কবিতার পাঠককে দিয়েছিল নতুন কাব্যভাষার স্বাদ। বইটি সে বছর প্রথম আলোর নির্বাচিত বইয়ের তালিকায় অন্তর্ভুক্ত হয়। এরপর মৌলিক সাহিত্য রচনা থেকে দীর্ঘ একটা বিরতি নিয়ে তিনি ডুব দেন বিশ্বসাহিত্য অনুবাদের কাজে। অনুবাদ সাহিত্যেও মাসরুর আরেফিনের অবদান বাংলাভাষাকে সমৃদ্ধ করেছে। তাঁর অনুবাদে ফ্রানৎস কাফকা গল্পসমগ্র (২০১৩) ব্র্যাক-সমকাল সাহিত্য পুরস্কার ও বাংলা একাডেমি-চিত্তরঞ্জন সাহা সেরা প্রকাশনা পুরস্কার লাভ করে। ২০১৫ সালে বেরোয় তাঁর হোমারের ইলিয়াড এবং সমাদৃত হয় পাঠক মহলে। এরপর ২০২০-এ তিনি আবার ফিরেছেন কবিতায়। কথাসাহিত্য আর কবিতা লিখে চলেছেন দুহাতে। এ বছর ফেব্রুয়ারি বইমেলায় দ্বিতীয় কাব্যগ্রন্থ পৃথিবী এলোমেলো সকালবেলায়-এর পাশাপাশি প্রকাশিত হয়েছে তাঁর দ্বিতীয় উপন্যাস আলথুসার এবং প্রথম কাব্যগ্রন্থ ঈশ্বরদী, মেয়র ও মিউলের গল্প’র পরিমার্জিত সংস্করণ।

আগস্ট আবছায়া

আগস্ট আবছায়া

by মাসরুর আরেফিন

(14)

TK. 800

TK. 680

Save TK. 120 (15%)




icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

3.86

14 Ratings and 5 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products