ইতিহাসের ধুলোকালি - পিনাকী ভট্টাচার্য | Buy Itihaser DhuloKali - Pinaki Bhattacharya online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title ইতিহাসের ধুলোকালি
Author পিনাকী ভট্টাচার্য
Publisher গার্ডিয়ান পাবলিকেশনস
Quality হার্ডকভার
ISBN 9789848254042
Edition 1st Published, 2019
Number of Pages 168
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

ইতিহাস তৈরি হয় ইতিহাসবেত্তাদের বয়ানে। যে যেমন করে পারে, তার স্বীয় চিন্তা, দর্শন ও আদর্শকে উপস্থাপন করে। সময়ের ব্যবধানে তার নাম হয় ‘ইতিহাস’।
ইতিহাসের সত্য উদ্ভাসিত হয়; যতই তাকে মিথ্যার প্রলেপে ঢেকে দেওয়ার অপচেষ্টা করা হোক না কেন। তবে, মিথ্যার বেসাতি ক্ষনিক সময়ে ইতিহাসের পাঠকদের বিভ্রান্ত করে বৈ কি?
এই উপমহাদেশেও ইতিহাসকে কেটে-ছিঁড়েই নির্মাণ করা হয়েছে। সত্যের গায়ে মিথ্যার চাদর পরিয়ে দেওয়া হয়েছে অনেকাংশেই। সময় এসেছে তার ব্যবচ্ছেদ করার।
জনপ্রিয় লেখক পিনাকী ভট্টাচার্য সময়ের এই চাহিদা মিটিয়েছেন তাঁর নতুন গ্রন্থ ‘ইতিহাসের ধুলোকালি’-তে। মিথ্যার প্রলেপ দেওয়া ধুলো সরিয়েছেন অনুপম ভঙ্গিতে।
পিনাকী ভট্টাচার্যের সাহিত্য মানেই সুখপাঠের অনুভূতি। বরাবরের মতো এই বইটিও অসাধারণ কিছু পাঠকদের সামনে নিয়ে আসতে যাচ্ছে।

Author Information

বাংলাদেশের উত্তরবঙ্গের জেলা বগুড়ার এক বহুমাত্রিক প্রতিভাধর ব্যক্তিত্ব ডঃ পিনাকী ভট্টাচার্য। তার অনেকগুলো পরিচয়। তিনি জনপ্রিয় মূলত একজন ব্লগার এবং অনলাইন সোশ্যাল এক্টিভিস্ট হিসেবে। মানবাধিকার রক্ষায় একজন প্রতিবাদী চরিত্র তিনি। চিকিৎসাবিদ্যার ছাত্র হয়েও চিকিৎসক পেশাকে তেমন একটা গুরুত্ব না দিয়ে বেছে নিয়েছেন শিল্পসত্ত্বাকে, মনোনিবেশ করেছেন সাহিত্য রচনায়। তিনি বাংলাদেশের একজন লেখক হিসেবে পরিচয় দিতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। ছাত্রজীবন থেকেই পিনাকী ভট্টাচার্য রাজনীতির সাথে যুক্ত ছিলেন। যেকোনো অপরাধ, অনাচার, শোষণ, নিপীড়নের বিরুদ্ধে তিনি সদা সোচ্চার। তাঁর সামাজিক যোগাযোগ মাধ্যম, ফেসবুক অথবা টুইটার সবসময়ই গরম থাকে ক্ষমতায় থাকা সরকারের দুর্নীতি, মানবাধিকার লঙ্ঘন, বিভিন্ন সামাজিক সমস্যা এবং চলমান অপ্রীতিকর ঘটনার আলোচনা-সমালোচনা নিয়ে। কৌতুকবোধসম্পন্ন এবং ব্যঙ্গাত্বক লেখনীর জন্য তিনি কিছুটা বিতর্কিতও বটে। তাঁর এমন চাঁচাছোলা লেখনীর কারণে তিনি বিভিন্ন সময়ে প্রাণনাশের হুমকি পেয়েছেন কোনো কোনো গোষ্ঠীর কাছ থেকে। কিন্তু কেউই তার কলম থামাতে পারেনি। পাঠকবৃন্দ লেখক পিনাকী ভট্টাচার্যের লেখায় যেমন খুঁজে পাবেন চলমান রাজনীতি, সমাজ-সংস্কৃতি, দর্শন, কিংবা হারানো ইতিহাসের চিত্র, তেমনি স্বাস্থ্য এবং চিকিৎসাশাস্ত্র নিয়েও জানতে পারবেন নতুন নতুন তথ্য। পিনাকী ভট্টাচার্য এর বই সমগ্র, যেমন; মার্কিন ডকুমেন্টে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, সোনার বাংলার রূপালী কথা, ভারতীয় দর্শনের মজার পাঠ, নানা রঙের রবীন্দ্রনাথ, ধর্ম ও নাস্তিকতা বিষয়ে বাঙালি কমিউনিস্টদের ভ্রান্তিপর্ব প্রভৃতি তার সাড়া জাগানো রচনা। পিনাকী ভট্টাচার্য এর বই সমূহ সংখ্যায় প্রায় ২০টি। নেতিবাচক এবং ইতিবাচক, দু’ভাবেই বর্তমান তরুণ প্রজন্মের কাছে তিনি খুব জনপ্রিয়তা পেয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর অনুসরণকারীর সংখ্যা দু’লাখের কাছাকাছি পৌঁছে গেছে।

ইতিহাসের ধুলোকালি

ইতিহাসের ধুলোকালি

by পিনাকী ভট্টাচার্য

(24)

TK. 270

TK. 189

Save TK. 81 (30%)



In Stock (only 50+ copies left)


icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

4.54

24 Ratings and 13 Reviews

Recently Sold Products