cart_icon
0

TK. 0

book_image

যেমন ছিলেন তিনি ( ১-২খন্ড সেট) (হার্ডকভার)

by শাইখ মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ

Price: TK. 1,005

TK. 1,340 (You can Save TK. 335)
যেমন ছিলেন তিনি ( ১-২খন্ড সেট)

যেমন ছিলেন তিনি ( ১-২খন্ড সেট) (হার্ডকভার)

42 Ratings / 10 Reviews

235 users want this

TK. 1,340 TK. 1,005 You Save TK. 335 (25%)
In Stock (only 1 copy left)

* স্টক আউট হওয়ার আগেই অর্ডার করুন

tag_icon

নগদে পেমেন্টে ১৫% ক্যাশব্যাক, সর্বোচ্চ ১২০৳, ৩১ জানুয়ারি পর্যন্ত।

tag_icon

চলছে স্টেশনারি মেলা। BOGO অফার, ৪৭% পর্যন্ত ছাড়সহ থাকছে - ফ্রি Fevecon adhesive, ক্যালকুলেটর, ফোকাস চ্যালেঞ্জ, Room Heater পাওয়ার সুযোগ। চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত...

Frequently Bought Together

Product Specification & Summary

"যেমন ছিলেন তিনি" বইয়ের সংক্ষিপ্ত কথা:
প্রাঞ্জল ঝরঝরে সুখপাঠ্য গদ্য আমাকে যেন সম্মোহিতের মতোই নিয়ে গেল বইটির সর্বশেষ পৃষ্ঠায়। ছোটগল্পের মতোই মনে হলো, শেষ হইয়াও যেন হইল না শেষ। অথচ ইতিমধ্যেই আমি পাড়ি দিয়েছি ১১৫২ পৃষ্ঠা। বইটির পিডিএফ উপহার দেয়ার জন্য রুহামা পরিবারের কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। অবশ্যই আমি মূল আরবিতেও বইটি মুতালাআ করেছি।
রাসুলুল্লাহ স. এর জীবনকে ধরাপৃষ্ঠের বিশুদ্ধতম উৎস হাদিসভাণ্ডার থেকে এত বিন্যস্ত, বস্তুনিষ্ঠ, সহজবোধ্য ও জীবনঘনিষ্ঠ করে তুলে ধরার এই প্রয়াস সত্যিই বিস্ময়কর। মনে পড়ে প্রিয় আম্মাজান সিদ্দিকা বিনতে সিদ্দিক রাদিয়াল্লাহু আনহার কথা: (كان خلقه القرآن) `কুরআন যদি কোনো মানুষ হতো, তবে তিনি রাসুলুল্লাহ। আরও মনে পড়ে আমিরুল মুমিনিন ফিল হাদিস ইবনুল মুবারক রহ. এর সেই কালজয়ী মন্তব্য: (في صحيح الحديث غنية عما سقيمه) আল্লাহ তাআলা প্রিয় শাইখ সালিহ আল মুনাজ্জিদকে রহম করুন। তাগুতের জিন্দানখানা থেকে দ্রুত মুক্তি দিন।
মুহতারাম সম্পাদক হাফি.ও সত্যিই বলেছেন—এটি একটি বিশুদ্ধ ও প্রায়োগিক সুন্নাহ সংকলন। মৌলিক ও অনূদিত মিলিয়ে এ পর্যন্ত বাংলাভাষায় যত সিরাতগ্রন্থ প্রকাশিত হয়েছে ‘যেমন ছিলেন তিনি’ সবগুলোর মাঝে তার আপন গুণ, বিন্যাস, বৈশিষ্ট্য, প্রায়োগিকতা ও বিশুদ্ধতায় অদ্বিতীয়।
বাংলাভাষায় প্রিয়নবি স.-কে নিয়ে যত কাজ হয়েছে, আমি এটিকেই তিনটি দৃষ্টিকোণ থেকে প্রথম নাম্বারে রাখব: ১. বিশুদ্ধতা—সংকলক শাইখ সালিহ আল-মুনাজ্জিদ আরবের খ্যাতনামা এক মুহাদ্দিস। সহিহ ও হাসান পর্যায়ের হাদিসের আলোকেই তিনি রাসুলুল্লাহর জীবনকে তুলে ধরার প্রয়াস পেয়েছেন। এর বাইরে মৌলিকভাবে তিনি কোনো ইস্তিদলাল করেননি।
২. বর্ণনার কেন্দ্রবিন্দুতে রাসুলুল্লাহ-কে স্থাপন—পুরো ৮০০ পৃষ্ঠার এই সুবিশাল গ্রন্থটির আলোচনা কেবল প্রিয়নবিকে ঘিরেই আবর্তিত হয়েছে। একের পর এক বিশুদ্ধ হাদিস ধারাবাহিকভাবে উপস্থাপন করে তিনি রাসুলুল্লাহর জীবনাচার তথা সুন্নাহর অসংখ্য দিককে মুহাদ্দিসসুলভ প্রজ্ঞা ও দক্ষতায় আলোকিত করে তুলেছেন পাঠকের সামনে।
৩. প্রায়োগিকতা—কেবল হাদিসগুলো উপস্থাপন করেই তিনি ক্ষান্ত হননি। সুন্নাহর নির্ভরযোগ্য ব্যাখ্যাগ্রন্থগুলো চষে ফিরেছেন। সেখান থেকে সংগৃহীত মণিমুক্তোগুলো সাজিয়ে প্রাঞ্জল ভাষায় তুলে ধরেছেন হাদিসের মর্ম ও শিক্ষা। হাতে-কলমে বুঝিয়ে দিয়েছেন আমলের প্রায়োগিক রূপরেখা।
রাসুলুল্লাহর জীবনকে বিশুদ্ধ উৎস থেকে জানার, রাসুলুল্লাহকে কাছ থেকে দেখার, তাঁর জীবন-ভাবনা উপলব্ধি করার এবং সর্বোপরি জীবনকে সুন্নাহর রঙ্গে সাজিয়ে তোলার পথে ‘যেমন ছিলেন তিনি’ বাঙ্গালি পাঠকদের জন্য হতে পারে একটি উৎকৃষ্ট পাথেয়।
Title যেমন ছিলেন তিনি ( ১-২খন্ড সেট)
Author
Publisher
Edition 1st published 2019
Number of Pages 1147
Country বাংলাদেশ
Language বাংলা

Sponsored Products Related To This Item

Customers Also Bought

Similar Category Best Selling Books

Related Products

Reviews and Ratings

4.36

42 Ratings and 10 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

Recently Viewed

cash

Cash on delivery

Pay cash at your doorstep

service

Delivery

All over Bangladesh

return

Happy return

7 days return facility

0 Item(s)

Subtotal:

Customers Also Bought