তোমাকে দেখার অসুখ - সাদাত হোসাইন | Buy Tomake Dekhar Osukh - Sadat Hossain online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title তোমাকে দেখার অসুখ
Author সাদাত হোসাইন
Publisher অন্যধারা
Quality হার্ডকভার
ISBN 9789849431916
Edition 1st Published, 2020
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

বইয়ের ভূমিকা
পাঠকের একটি প্রশ্ন আমি অসংখ্যবার শুনেছি। প্রশ্নটা হলো, ‘আমি কখন লেখি?’
দিনের কোন ভাগে? রাতের কোন ভাগে? এই প্রশ্নের উত্তর অনেক খুঁজেছি। খুঁজে উত্তর যা পেলাম, তা হলো- আমি আসলে দিনরাতের কোনো ভাগেই আলাদা সময় নির্দিষ্ট করে লেখিনা। আমি লেখি মূলত প্রবল মন খারাপ বা মন ভালো থাকলে। অর্থাৎ আমার চারপাশের কোনো ঘটনা যখন আমাকে প্রবলভাবে আন্দোলিত করে, উদ্দীপ্ত করে, তখন। আমি যেহেতু প্রচুর লেখি, তার মানে কী এই যে সারাক্ষণই আমার মন ‘প্রবল’ খারাপ কিংবা ভালো থাকে! আর এ কারণেই আমি যখন তখন লিখতেই থাকি?
কথা সত্য। মানুষ হিসেবে আমি প্রচন্ড সংবেদনশীল। ফলে আপাতদৃষ্টিতে ‘উপেক্ষা-যোগ্য’, এমন অনেক ছোটখাট বিষয়েও আমি বিচলিত হই। উপেক্ষা করতে পারি না। হয়তো এ কারণেই সারাক্ষণ সেই অনুভবগুলোকে আমি প্রকাশ করতে চাই।
আজকাল মোবাইল ফোনের কল্যাণে সুবিধা হয়েছে। যেখানে সেখানে যখন তখন লিখে ফেলা যায়। সেই লেখা ফেসবুকের পাতায় রোজ রোজ প্রকাশও করা যায়। অদ্ভুত ব্যাপার হচ্ছে, আমার এমন অনেক লেখাই পাঠক তুমুল আগ্রহ নিয়ে পড়েন। তারা তাদের নিজেদের মতো সংগ্রহ ও সংরক্ষণ করেন। ছড়িয়ে দেয়ার চেষ্টা করেন। কিন্তু এ কারণে যেটি হয়, লেখাগুলো কোথাও একত্রে সংরক্ষিত থাকে না। বিচ্ছিন্নভাবে নানা নামে, নানা পরিচয়ে ছড়িয়ে ছিটিয়ে যায়। হঠাৎ করেই একদিন আমার মনে হলো, সেই লেখাগুলোকে একত্রে সংরক্ষিত করে রাখা দরকার।
সেই ইচ্ছে থেকেই ফেসবুকে বিভিন্ন সময়ে লেখা আমার পংক্তিমালার এই চতুর্থ সংকলন। বিচ্ছিন্নভাবে লেখা পংক্তিগুলোকে মলাটবদ্ধ করতে গিয়ে কিছু কিছু ক্ষেত্রে সামান্য অসুবিধা হয়েছে। ফলে কোথাও কোথাও দুয়েকটি লেখার পুনরাবৃত্তিও থাকতে পারে। আশা করি সেটি পাঠককে ভালো লাগার অনুভ‚তিই দিবে। কারণ এই পংক্তিগুলোকে আমি বলি অনুভ‚তির আঁখরে লেখা শব্দ ও নৈঃশব্দ্যের গল্প।
সেই গল্প ছুঁয়ে যাক মন ও মানুষ।
সাদাত হোসাইন

Author Information

মাদারীপুরের কালকিনিতে জন্ম নেওয়া সাদাত হোসাইন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে নৃবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর করলেও নিজের স্বপ্নকে বাস্তবতার কাছে বিকিয়ে দেননি। প্রমাণস্বরূপ, তিনি বর্তমানে একাধারে আলোকচিত্রী, লেখক, কবি ও চলচ্চিত্র নির্মাতা। একটি সংবাদপত্রের আলোকচিত্রী হিসেবে যখন তাকে ছবির সাথে গল্প জুড়ে দিতে বলা হয়, তখনই নিজের লেখক সত্ত্বার খোঁজ পান। এই কাজটিকে কেন্দ্র করেই ২০১৩ সালে ‘গল্পছবি’ নামে সাদাত হোসাইন এর বই প্রকাশ পায় প্রথম। অতঃপর লেখা শুরু করেন ছোটগল্প, কবিতা, এমনকি উপন্যাসও। সাদাত হোসাইন এর বইয়ের সংখ্যা ১১টি, যার মাঝে রয়েছে ৬টি উপন্যাস, ২টি ছোটগল্প সমগ্র ও ৩টি কবিতার বই। শব্দের খেলা দিয়ে পাঠকের অনুভূতিকে জাগ্রত করাই হলো তার লেখার বিশেষত্ব। তাই সাদাত হোসাইন এর বই সমূহ এর মাঝে “আরশিনগর” এবং “অন্দরমহল” পাঠকের মনে বিশেষ জায়গা করে নিয়েছে। একইসাথে তার কবিতার বইগুলোও পেয়েছে জনপ্রিয়তা। বর্তমানে সাহিত্যের বাজারে ছোটগল্প, উপন্যাস মিলে সাদাত হোসাইন এর বই সমগ্র নানা রূপে পাওয়া যাচ্ছে। তুখোড় এই লেখক তার প্রতিভার প্রমাণ দিয়েছেন চলচ্চিত্র নির্মাণের মাধ্যমেও। প্রথমে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দিয়ে শুরু করলেও ২০১৯ সালে ‘গহীনের গান’ নামক মিউজিক্যাল ফিল্ম পরিচালনার মধ্য দিয়েই পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের অঙ্গনে তার প্রবেশ। এই স্বপ্নাতুর লেখক তার তীব্র কল্পনাশক্তির সাহায্যে পাঠকের অনুভূতির কাছে পৌঁছাতে চান। তিনি ২০১৬ সালে শ্রেষ্ঠ নির্মাতা পুরস্কার ও জুনিয়র চেম্বার ইন্টারন্যশনাল অ্যাওয়ার্ডের পাশাপাশি সাহিত্যে অবদানের জন্য আরো ৪টি পুরস্কার পেয়েছেন।

তোমাকে দেখার অসুখ

তোমাকে দেখার অসুখ

by সাদাত হোসাইন

(34)

TK. 180

TK. 139

Save TK. 41 (23%)



In Stock (only 50+ copies left)


icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

3.71

34 Ratings and 17 Reviews

Recently Sold Products