দ্য ওয়ে অভ দ্য স্পিরিট - হেনরি রাইডার হ্যাগার্ড | Buy The Way of the Spirit - Henry Rider Haggard online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title দ্য ওয়ে অভ দ্য স্পিরিট
Author হেনরি রাইডার হ্যাগার্ড
Publisher সেবা প্রকাশনী
Quality পেপারব্যাক
ISBN 9841633191
Edition 1st Published, 2020
Number of Pages 236
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

পেশাগত কাজে সুদীর্ঘ এগারাে বছর ধরে বাড়ির বাইরে লেফটেনেন্ট কর্নেল রুপার্ট উলারশ। মায়ের অসুস্থতার খবর পেলে, ছুটি দিতে বাধ্য হলাে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। বাড়ি ফিরল ও প্রেমে পড়ল সুন্দরী এডিথের। কিন্তু বিয়ের তিন ঘণ্টা পরই কর্তব্যের ডাকে বাধ্য। হলাে গােপন মিশন নিয়ে মিশরের উদ্দেশে রওনা হতে। পথে দেখা পেল বিপদগ্রস্ত মরুসুন্দরী মিয়া-র। ক্রমে দুর্বল হয়ে পড়ল মেয়েটি রুপার্টের প্রতি। ওদিকে ওকে দেখে নেয়ার হুমকি দিয়েছে স্থানীয় গােত্রপতি শেখ ইব্রাহিম, মিয়ার ওপর কুনজর তার কুটিল, লােভী, হিংসুটে। আত্মীয়ের ষড়যন্ত্র; প্রেমের আহ্বান... এসব এড়িয়ে শেষ পর্যন্ত পারবে কি রুপার্ট চারিত্রিক দৃঢ়তা বজায় রাখতে? জানতে হলে যেতে হবে মিশর আর সুদানের সীমান্তে। তবে আর দেরি কেন? চলুন, শামিল হই অনিশ্চিত যাত্রায়!

Author Information

ভাইয়ের সাথে বাজি ধরে অ্যাডভেঞ্চার কাহিনী লেখা শুরু করার পর যিনি শেষ পর্যন্ত পৃথিবীর ইতিহাসে অন্যতম সেরা দুঃসাহসিক ও রোমাঞ্চকর গল্পের স্রষ্টা হিসেবে পরিচিতি লাভ করেছিলেন তিনি হলেন স্যার হেনরি রাইডার হ্যাগার্ড। কম বয়সে চাকরিসূত্রে তিনি আফ্রিকা চলে যান এবং সে অঞ্চলের নানা জায়গায় ঘুরে বেড়ান, যার ফলে আফ্রিকা মহাদেশের নানা জানা-অজানা বিষয় সম্পর্কে তিনি প্রচুর জ্ঞান অর্জন করেন এবং এই জ্ঞান ও অভিজ্ঞতা পরবর্তীতে ব্যবহার করেন তার রোমাঞ্চকর অ্যাডভেঞ্চার উপন্যাস ও গল্পসমূহ রচনায়। দশ ভাই-বোনের মধ্যে অষ্টম হেনরি রাইডার হ্যাগার্ড জন্মগ্রহণ করেন ১৮৫৬ সালের ২২ জুন, ইংল্যান্ডের নরফোকে। খুব অল্প বয়সেই কর্মজীবন শুরু হয়ে যায় পরিবারের আর্থিক অস্বচ্ছলতার কারণে। মাত্র উনিশ বছর বয়সেই তাঁকে চাকরিসূত্রে পাড়ি জমাতে হয় আফ্রিকায়। সেখান থেকে ৬ বছর পর ফিরে এসে তিনি আইনশাস্ত্রে পড়াশোনা শুরুর পাশাপাশি সাহিত্যে মনোনিবেশ করেন এবং তাঁর জাদুকরী লেখনীর মাধ্যমে সৃষ্টি হতে থাকে 'সলোমন'স মাইনস্', 'শী', 'অ্যালান কোয়াটারমেইন' এর মতো অমর সকল দুঃসাহসিক ও রোমাঞ্চকর কাহিনীর। হেনরি রাইডার হ্যাগার্ড এর বই সমূহ যুগে যুগে অ্যাডভেঞ্চারপ্রিয় পাঠকদের দিয়ে গিয়েছে নানা বিচিত্র কল্পকাহিনীর এক অনন্য অভিজ্ঞতা, যার মূলে রয়েছে 'আমস্লোপোগাস', 'রিলিজিয়ন', 'অ্যালান কোয়াটারমেইন', 'শী' ইত্যাদি বিখ্যাত সিরিজ। হেনরি রাইডার হ্যাগার্ড এর বই সমগ্র এর মধ্যে 'ক্লিওপেট্রা', 'মন্টেজুমা'স ডটার', 'লিসবেথ', 'কুইন অফ দ্য ডন', 'ভার্জিন অফ দ্য সান', 'দ্য ঘোস্ট কিংস', 'মেরি', 'দ্য ট্রেজার অফ দ্য লেক', 'রেড ইভ' ইত্যাদিও উল্লেখযোগ্য। তাঁর বেশ কিছু বই বাংলাদেশি পাঠকদের সুবিধার জন্য অনূদিত হয়েছে বাংলা ভাষায়। বাংলা ভাষায় অনূদিত হেনরি রাইডার হ্যগার্ড এর অনুবাদ বই এর মধ্যে উল্লেখযোগ্য হলো 'শী', 'রিটার্ন অফ শী', 'দ্য ইয়েলো গড', 'দ্য ঘোস্ট কিংস', 'কিং সলোমন'স মাইনস', 'মন্টেজুমা'স ডটার', 'অ্যালান অ্যান্ড দ্য হোলি ফ্লাওয়ার', 'মার্গারেট', 'দ্য পিপল অফ দ্য মিস্ট' ইত্যাদি। এই খ্যাতিমান কাহিনীকার ১৯২৫ সালের ১৪ মে ৬৮ বছর বয়সে ইংল্যান্ডের লন্ডনে মৃত্যুবরণ করেন। এর পূর্বে তিনি ১৯১২ সালে ইংরেজ রাজপরিবারের পক্ষ থেকে 'নাইটহুড' উপাধি লাভ করেন।

দ্য ওয়ে অভ দ্য স্পিরিট

দ্য ওয়ে অভ দ্য স্পিরিট

Sponsored Products Related To This Item

Readers also bought

Reviews and Ratings

4.25

12 Ratings and 5 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products