electronics banner
cart_icon
0

TK. 0

রেফার করলেই ৩০০+২০০=৫০০ পয়েন্টস
book_image

Index English (Grammar, Vocabulary, Literature) (Paperback)

by Raihan Borhan

Price: TK. 360

TK. 400 (You can Save TK. 40)
Index English (Grammar, Vocabulary, Literature)

Index English (Grammar, Vocabulary, Literature) (Paperback)

Country Leader as Your Career Builder!

12 Ratings / 11 Reviews
TK. 400 TK. 360 You Save TK. 40
In Stock (only 6 copies left)

* স্টক আউট হওয়ার আগেই অর্ডার করুন

Offers:
tag_icon

নগদের মাধ্যমে পেমেন্ট করলেই ১৫% ক্যাশব্যাক, সর্বোচ্চ ১২০৳ (৯ জুলাই পর্যন্ত)

watch_banner offer_banner

Product Specification & Summary

"ইনডেক্স ইংলিশ (গ্রামার, ভোকাবলারি, লিটারেচার)"বইটির সম্পর্কে প্রকাশকের কিছু কথা:
প্রকাশনা নিঃসন্দেহে পেশা জগতের দায়িত্বশীল পেশাগুলাের মধ্যে অন্যতম। বলা হয়ে থাকে, সংবাদপত্র যেমন সমাজের দর্পণ, প্রকাশনাও ঠিক তেমনিই। গ্রন্থ প্রকাশনায় দায়িত্বশীলতা তাে রয়েছেই, আর তা যদি হয় একাডেমিক সংশ্লিষ্ট, তাহলে তাে আর কথাই নেই। প্রকাশকের একটি ভুল লক্ষ লক্ষ পাঠকের ব্যর্থতার অন্যতম কারণ হতে বাধ্য। আর তাই চেষ্টা করেছি বইটিকে। যতটা সম্ভব নির্ভুলভাবে ছেপে পাঠকের হাতে ছেড়ে দিতে। জানিনা কতটা সফল। তবে মানুষ মাত্রই ভুল। ছাপা সংক্রান্ত। জটিলতায় ২/১-টি ভুল হওয়াটা অস্বাভাবিক নয়। তার জন্য সম্মানিত পাঠক কুলের কাছে অগ্রীম ক্ষমা ভিক্ষা চাইছি।
একটি কথা না বললেই নয়। প্রকাশনা পেশায় আমার অভিজ্ঞতা প্রায় ৮ বছর। এ দীর্ঘ সময়ে যে কটি ক্ষুদ্র গ্রন্থ নিয়ে কাজ করার সুযােগ পেয়েছি তার মধ্যে রায়হান স্যারের লেখা INDEX নামক বইটি নিঃসন্দেহে অন্যতম হবে। হয় তাে এর অন্যতম কারণ বইটির লেখক জনাব রায়হান বােরহান, যিনি রায়হান স্যার নামেই ছাত্র-ছাত্রীদের নিকট সমধিক পরিচিত। স্যারের সাথে আমার সম্পর্ক বেশ কয়েক বছরের। একটি বিসিএস কোচিং-এর মাধ্যমে পরিচয় স্যারের সাথে। অত্যন্ত পরিশ্রমী, তরুণ, মেধাবী শিক্ষক। তিনি একাধারে একজন লেখক, গবেষক, শিক্ষক ও আইনজীবী। স্যারের চেম্বারে যখনই যেতাম, লক্ষ্য করতাম, ২/১-টি ক্লাসের ফাঁকে যখনই তিনি সময় পাচ্ছেন তখনই ল্যাপটপে কাজ করছেন, ইন্টারনেট থেকে প্রয়ােজনীয় তথ্য যাচাই-বাছাই করছেন, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের বিখ্যাত কিছু গ্রামার বই ঘাটাঘাটি করছেন। আগ্রহ বশত জানতে চাইলাম এতাে মনােযােগ সহকারে তিনি কী কাজ করছেন। প্রথমে বলতে না চাইলেও চাপাচাপির পর স্বীকার করলেন তিনি এমন একটি বই সম্পাদনা করছেন যা কিনা বাংলাদেশের বাজারে বিরল। শুনে অবাক হলাম, বইটি তিনি সম্পাদনা করছেন ২০১৩ সাল থেকে! এত দীর্ঘ সময় ধরে একটি বইয়ের পেছনে যিনি এত শ্রম, সময় ও মেধা বিনিয়ােগ করেছেন, তাঁর আন্তরিকতা নিয়ে কিংবা বইটির গুণগত মান নিয়ে কোন প্রকাশকেরই আশংঙ্কা না থাকাটাই স্বাভাবিক, আর আমিও এর ব্যতিক্রম ছিলাম না। স্যারের বইটি আমি প্রকাশ করার ইচ্ছা পােষণ করলাম, তাঁকে অনুরােধ করলাম। তিনিও রাজী হলেন। দেশ ব্যাপি বিসিএস ক্লাস নেয়ার কারণে হাজার হাজার ছাত্র-ছাত্রীর সাথে রায়হান স্যারের পরিচয়। প্রায় প্রতিদিনই রায়হান স্যারের অফিসিয়াল ফেসবুক পেজ (fb.me/raihansirbd) এবং ব্যক্তিগত ফেসবুক পেজে (Raihan Borhan) শতশত টেক্সট আসছে ইংরেজি বিষয়ক দিক নির্দেশনার জন্য। আর তাই তিনি এই বিশেষ বইটি লিখার আগ্রহ প্রকাশ করলেন এবং আমি তা প্রকাশ করার প্রস্তাবটিও লুফে নিলাম।
‘প্রশ্ন কমন চাই’ - হচ্ছে ছাত্র-ছাত্রীদের জাতীয় দাবি। এ দাবির প্রতি একাত্মতা প্রকাশ করতে গিয়ে বইটিতে বিপুল সংখ্যক গুরুত্বপূর্ণ প্রশ্ন অন্তর্ভুক্ত করা হয়েছে। বইটিতে পিএসসি কর্তৃক প্রদত্ত বিসিএস প্রিলির ইংরেজির ৩৫ নম্বরের সিলেবাস পুরােপুরি ভাবে এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাসহ বিভিন্ন চাকুরীর পরীক্ষার Syllabus Cover করা হয়েছে। টপিক অনুযায়ী বিভিন্ন নিয়ােগ পরীক্ষায় আসা প্রশ্নগুলােকে ধারাবাহিকভাবে উপস্থাপন করা হয়েছে। কঠিন এবং বিতর্কিত প্রশ্নগুলাের ক্ষেত্রে প্রয়ােজনীয় বাংলা ব্যাখ্যা ও রেফারেন্সসহ সংযােজন করা হয়েছে। একথা নিঃসন্দেহে বলা যায়, শুধু রায়হান স্যারের INDEX ENGLISH বইটির সংযুক্ত প্রশ্নগুলাে সলভ করুন এবং বারবার Rules-গুলাে অনুশীলন করুন। ইনশাআল্লাহ্ সর্বোচ্চ উপকার পাবেন বলেই আমার প্রত্যাশা।
বইটি বিশ্ববিদ্যালয় ভর্তি, বিসিএস, এমবিএ, বিবিএ, ব্যাংক নিয়ােগ, জিম্যাট, টোফেল, স্যাট, জিআরই প্রভৃতি পরীক্ষার জন্য বিশেষ উপকারী হবে বলেই আমার বিশ্বাস। ধন্যবাদ।
Title Index English (Grammar, Vocabulary, Literature)
Editor
Publisher
Edition 3rd Edition, October 2020
Country Bangladesh
Language English

Sponsored Products Related To This Item

Customers Also Bought

Similar Category Best Selling Books

Related Products

Reviews and Ratings

4.0

12 Ratings and 11 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

call center

Help: 16297 or 09609616297 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh