দ্য ওল্ড ম্যান অ্যান্ড দ্য সি - আর্নেস্ট হেমিংওয়ে | Buy The Old Man And The Sea (International Award Winning) - Ernest Hemingway online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh
cart_icon
0

TK. 0

Product Specification

Title দ্য ওল্ড ম্যান অ্যান্ড দ্য সি
Author আর্নেস্ট হেমিংওয়ে
Publisher সৃজনী
Quality হার্ডকভার
ISBN 97898483832917
Edition 1st Published, 2017
Number of Pages 96
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

“দ্য ওল্ড ম্যান অ্যান্ড দ্য সি ”বইটির প্রথম অংশের কিছু কথাঃ
ছােট একটি জেলেনৌকা নিয়ে গালফ স্ট্রিমের স্রোতে ভেসে ভেসে মাছ ধরে বেড়ান সান্তিয়াগাে । কিন্তু কি যে দুর্ভাগ্য এই বুড়াে জেলেটির, এবার মাছ ধরতে এসে চুরাশি দিন পেরিয়ে গেলাে, অথচ একটিও মাছ ধরতে পারেননি তিনি। এমন হয়েছিলাে অনেক দিন আগে আরাে একবার । সেবার সান্তিয়াগাে প্রথম সমুদ্রের বুকে তার জেলেনৌকা ভাসিয়েছিলেন মাছ ধরার জন্য। সাহায্য সহযােগিতা করার জন্য একটি ছেলেকে সঙ্গে নিয়েছিলেন তিনি। ভালােই কেটে যাচ্ছিলাে তাদের সমুদ্রের দিনরাত্রি । কিন্তু হলে কি হবে, পুরাে চল্লিশ দিন কেটে যাবার পরও কোনাে মাছ ধরতে পারেননি তিনি।
ব্যর্থ হয়ে বন্দরে ফিরে আসার পর সেই ছেলেটির বাবা-মা হতাশ হয়েছিলাে তাদের ছেলের ভবিষ্যৎ ভেবে। তারা বলেছিলাে, বুড়ােটা অপয়া- দুর্ভাগা। ওর সঙ্গে ঘুরে বেড়ালে তােকে আর মাছধরা শিখতে হবে না। তােকে আমরা কোনাে ভাগ্যবান জেলের সঙ্গে মাছ ধরতে পাঠাবাে ।
কথা মতােই কাজ করেছিলাে ছেলেটির বাবা। ছেলেটির ইচ্ছের বিরুদ্ধে গিয়ে অন্য এক জেলের নৌকায় কাজ জুটিয়ে দিয়েছিলাে সে। আর নতুন জেলেনৌকায় ওঠার পর সাতদিন যেতে না যেতেই তারা তিনটি বড়াে মাছ ধরতে সক্ষম হয়েছিলাে। অন্যদিকে সান্তিয়াগােকে সেবারও গালফ স্ট্রিম থেকে শূন্যহাতে ফিরে আসতে হয়েছে।
কাজ থেকে ছাড়িয়ে নিলেও বুড়াে সান্তিয়াগাের ওপর ছেলেটির মনের ভেতর যে শ্রদ্ধা ও ভালােবাসা সঞ্চিত ছিলাে, তা মুছে ফেলতে পারেনি তার বাবা-মা। বুড়াে সান্তিয়াগাে যখন ক্লান্ত-শ্রান্ত দেহ নিয়ে শূন্যহাতে বন্দরে ফিরে আসতেন, ছেলেটি তখন বিপুল উৎসাহ নিয়ে তার কাছে চলে আসতাে। নৌকা থেকে বড়শি, বড়শির সঙ্গে বেঁধে রাখা দীর্ঘ দড়ির বােঝা আর উঁাটা বা মাস্তুল থেকে খুলে রাখা পাল নামিয়ে আনতে বুড়ােকে সাহায্য করতাে।
বুড়াে সান্তিয়াগাের নৌকাটি ছিলাে প্রায় ভাঙ্গো ভাঙ্গো অবস্থা। তার ছেড়া পালের ওপর এখানে-সেখানে আটার বস্তা কেটে তালি মারা হয়েছে। যখন বুড়াে পালটাকে মাস্তুলের সঙ্গে বাঁধেন তখন তাকে আরাে হতভাগা বলে মনে হয়। মনে হয়, ঘেঁড়া-ফাটা পালটা মাস্তুলের ওপর দাঁড়িয়ে বুড়াের দৈনদশা ঘােষণা করছে। পালটা যেনাে তার অপরিবর্তীত ভাগ্যের এই উৎকৃষ্ট নিদর্শন……….

Author Information

Ernest Miller Hemingway (July 21, 1899 – July 2, 1961) was an American novelist, short story writer, and journalist. His economical and understated style had a strong influence on 20th-century fiction, while his life of adventure and his public image influenced later generations. Hemingway produced most of his work between the mid-1920s and the mid-1950s, and won the Nobel Prize in Literature in 1954. He published seven novels, six short story collections, and two non-fiction works. Additional works, including three novels, four short story collections, and three non-fiction works, were published posthumously. Many of his works are considered classics of American literature. Hemingway was raised in Oak Park, Illinois. After high school, he reported for a few months for The Kansas City Star, before leaving for the Italian front to enlist with the World War I ambulance drivers. In 1918, he was seriously wounded and returned home. His wartime experiences formed the basis for his novel A Farewell to Arms (1929).

দ্য ওল্ড ম্যান অ্যান্ড দ্য সি

দ্য ওল্ড ম্যান অ্যান্ড দ্য সি

আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত

by আর্নেস্ট হেমিংওয়ে

(29)

TK. 150

TK. 113

Save TK. 37 (25%)



In Stock (only 33 copies left)

tag_icon

অর্ডার করলেই নিশ্চিত MAGGI স্বাদ-এ ম্যাজিক ফ্রি

tag_icon

৫০০৳+ অর্ডার করলেই নিশ্চিত NESCAFE Creamy Latte ফ্রি

tag_icon

বিকাশ পেমেন্টে নিশ্চিত ১০% ক্যাশব্যাক

tag_icon

৮০০+ টাকার অর্ডারে বিকাশ পেমেন্ট করলে নিশ্চিত ফ্রি শিপিং


icon

Delivery Charge Tk. 50(Online order)

icon

Purchase & Earn

Sponsored Products Related To This Item

Readers also bought

Details

Reviews and Ratings

4.69

29 Ratings and 14 Reviews

Recently Sold Products

Recently Viewed