কন্ট্রাক্ট - মোহাম্মদ নাজিম উদ্দিন | Buy Contract - Mohammod Nazim Uddin online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title কন্ট্রাক্ট
Author মোহাম্মদ নাজিম উদ্দিন
Publisher বাতিঘর প্রকাশনী
Quality হার্ডকভার
ISBN 9789848729304
Edition 6th Edition, 2017
Number of Pages 349
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

“কন্ট্রাক্ট” বইয়ের ফ্ল্যাপে লিখা কথা
মোহাম্মদ নাজিম উদ্দিন এর জন্ম ‍ঢাকায়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সটিটিউটে এক বছর পড়াশোনা করলেও পরবর্তীতেও ঢাকা বিশ্ববিদ্যায়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করেন।

সাড়া জাগানো উপন্যাস দ্য দা ভিঞ্চি কোড, লস্ট সিম্বল, গডফাদার, বর্ন আইডেন্টিটি, বর্ন আলটিমেটাম, দ্য ডে অব দি জ্যাকেল, দ্য লাইসেন্স অব দি পয়েন্ট, আইকন, মোনালিসা,পেলিকান বৃফ, এ্যাবসলিউট পাওয়ার , ওডেসা ফাইল, ডগস অব ওয়ার, অ্যাডভেঞ্জার, দান্তে ক্লাব, দ্য কনফেসর ,স্লামডগমিলিয়নেয়ার, দ্য কনফেফক্স এবং দ্য এইটসহ বেশে কয়েকটি উল্লেখযোগ্য গ্রন্থ অনুবাদ করেছেন তিনি।

পাঁচ লক্ষ টাকা দামের একটি টেলিফোন কল! কোটি টাকার ষড়যন্ত্র। পেশাদার খুনি বাস্টার্ডকে ফিরে আসতে হলো দেশে; একটি লাইফটাইম কন্ট্রাক্ট। আত্মবিশ্বাসী বাস্টার্ড তার মিশনে নেমে পড়তেই সব কিছু জট পাকাতে শুরু করে। বিশাল এক ষড়যন্ত্রের অংশ হয়ে যায় সে। এ দিকে দৃশ্যপটে আর্বিভূত হয় হোমিসাইড ইনভেস্টিগেটর জেফরি বেগ। তাদের দু’জনের লক্ষ্য একেবারেই ভিন্ন। ষড়যন্ত্র আর পাল্টা ষড়যন্ত্র-রাজনীতি আর অন্ধকার জগতের উপাখ্যান। নেমেসিস-এর পর মোহাম্মদ নাজিম উদ্দিনের আরেকটি রেসিংকার গাতির অনবদ্য থৃলার। ইতিমধ্যেই পাঠক প্রশংসায় ধন্য এই উপন্যাসটি।

Author Information

দুই বাংলার জনপ্রিয়তম থ্রিলার লেখক মোহাম্মদ নাজিম উদ্দিন। তার জন্ম এবং বেড়ে ওঠা পুরান ঢাকায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সটিউিটে এক বছর পড়াশোনা করলেও সেই পাঠ চুকাননি, পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে মাস্টার্স সম্পূর্ণ করেন তিনি। বিশ্বমানের অসংখ্য জনপ্রিয় থ্রিলার অনুবাদ করার পর মনোনিবেশ করেন মৌলিক থ্রিলার লেখায়। তার প্রম মৌলিক থ্রিলার ‘নেমেসিস’ বিপুল পাঠকপ্রিয়তা পেলে পরবর্তিতে এর সিকুয়েল ‘কন্ট্রাক্ট,’ ‘নেক্সাস,’ ‘কনফেশন’ এবং ‘করাচি’ প্রকাশিত হয়। এছাড়া ‘জাল,’ ‘১৯৫২ নিছক কোনো সংখ্যা নয়,’ ‘কেউ কেউ কথা রাখে,’ ‘পেন্ডুলাম’ এবং তার সবচেয়ে জনপ্রিয় উপন্যাস ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ প্রকাশিত হলে দেশের সীমানা পেরিয়ে পার্শ্ববর্তি পশ্চিমবঙ্গেও সমান জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। কলকাতার স্বনামধন্য প্রকাশনী অভিযান পাবলিশার্স থেকে প্রকাশিত হয়েছে এখন পর্যন্ত প্রকাশিত তার সবগুলো উপন্যাসের ভারতীয় সংস্করণ। ২০১৯ সালে বাংলা প্রকাশনার ইতিহাসে বিরল একটি ঘটনা ঘটে। ফেব্রুয়ারির শুরুতে একই দিনে একযোগে কলকাতা এবং ঢাকার দুটো ভিন্ন প্রকাশনী থেকে তার ‘রবীন্দ্রনাথ এখানে কখনও আসেননি’ প্রকাশিত হয়। কলকাতা বইমেলা এবং বাংলাদেশের অমর একুশে গ্রন্থমেলায় বইটি বিপুল পাঠকপ্রিয়তা পায়। বাংলা মৌলিক থ্রিলারের নবজাগরণের পথিকৃত তিনি। নিজে লিখেই ক্ষান্ত হননি, প্রতিষ্ঠা করেছেন থ্রিলার সাহিত্যের সবচেয়ে জনপ্রিয় নাম ‘বাতিঘর প্রকাশনী’র, যেখান থেকে প্রতি বছর বেরিয়ে আসছে নতুন নতুন থ্রিলার লেখক। বর্তমান সময়ে মোহাম্মদ নাজিম উদ্দিন ছাড়াও বাতিঘর প্রকাশনীর বেশ কিছু লেখকের বই কলকাতা থেকে নিয়মিত প্রকাশিত হচ্ছে। দেশের প্রথম সারির জাতীয় দৈনিক ‘প্রম আলো’সহ কলকাতা এবং ঢাকার বেশ কিছু সাহিত্য-ম্যাগাজিনে তার ছোটগল্প-উপন্যাস প্রকাশিত হয়েছে। অচিরেই ভারত থেকে তার উপন্যাস অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে বেশ কয়েকটি ওয়েব সিরিজ।

Readers also bought

Details

Reviews and Ratings

4.23

18 Ratings and 7 Reviews

Recently Viewed