মনোসমস্যা মনোবিশ্লেষণ - মোহিত কামাল | Buy Monosomosya Monobishleshon - Mohit Kamal online | Rokomari.com, Popular Online Bookstore in Bangladesh

Product Specification

Title মনোসমস্যা মনোবিশ্লেষণ
Author মোহিত কামাল
Publisher অবসর প্রকাশনা সংস্থা
Quality হার্ডকভার
ISBN 9844151813
Edition 4th Printed, 2014
Number of Pages 160
Country বাংলাদেশ
Language বাংলা

Product Summary

ফ্ল্যাপে লেখা কিছু কথা
‘মনোসমস্যা মনোবিশ্লেষণ’ বইটিতে মোহিত কামাল আরো প্রজ্ঞার সাথে মানবমনের কষ্ট, দহন এবং জীবনযন্ত্রণা জীবনের খণ্ডচিত্র, নিবন্ধ এবং গল্পের মাধ্যমে তুলে ধরেছেন্ মনস্তত্বের বৈজ্ঞানিক ফর্মুলা দিয়ে প্রতিটি ধাপ বিশ্লেষণ করে, দৈনন্দিন সমস্যা মোকাবিলায় পাঠকের জন্য সর্বজনীন দিকনির্দেশনা উপহার দিয়েছেন। এটি একটি অসাধারণ ও প্রয়োজনীয় গ্রন্থ। বাংলা সাহিত্য ও বিজ্ঞানে এ ধারার লেখা বিরল, দ্বিতীয়টি নেই। সাহিত্য ও বিজ্ঞানের যৌথ মিলনধারায় জীবনের অনিবার্য পরিণতিগুলো সমাধানের আলোয় আমাদের সামনে বিমূর্ত হয়ে ওঠে। নিপুণ শব্দ-কারিগর মোহিত কামাল মনের নানান প্রেক্ষাপটের ওপর দিয়ে ছুটে গেছেন।দেহমনের ঘূর্ণির দাপট, ভ্রমণবিলাসী মনের মূল উপাদান, টিনএজ মনের গতি -প্রকৃতি-টিনএজ দানব, টিনএজ মনের বিদ্রোহ এবং টিনএজ দুঃখ-কষ্ট ও তারুণ্যের ভালবাসা, মন না-মানার মনোজগতের দুরন্ত দোলা্ মাদকাসক্ত জন, আসক্ত জনের পরিবারও পেয়ে যাবেন করণীয় কর্তব্য সম্পর্কে দিকনির্দেশনা। হৃদরোগী, ডায়াবেটিস রোগী, একজন পথচারীও জীবনের খণ্ডচিত্রের মনোবিশ্লেষণে পেয়ে যাবেন অনেক জিজ্ঞাসার উত্তর।নারীর মনোবিশ্লেষণ চমৎকারভাবে উঠে এসেছে। গৃহবধুর স্বামীর অফিসে রূপবতী পিও কিংবা। দাম্পত্য সন্দেহ-বিশ্বাস, নারী নির্যাতন এবং কর্মজীবী নারী-স্বরূপও স্পষ্ট ভাষায় তিনি তুলে ধরেছেন। সমস্যা চিহ্নিত করেছেন, সমাধানের সহজ পথও পেয়ে যাবেন পাঠক।মনের টেনশন কমানোর ৯টি উপায় জীবনচিত্রের মাধ্যমে উপস্থাপন করা হয়েছে। সবশেষে পাঠক দেখতে পাবেন আবেগের টানে কীভাবে ছুটে চলে যুবকের মন, তরুণীরা কীভাবে ফাঁদ পাতে ভুবনে, সম্পূর্ণ গল্পের মাধ্যমে উত্তরটি পেয়ে যাবেন পাঠক।
সূচিপত্র
*মনের কষ্ট, মনের দহন : জীবনযন্ত্রণা
*মনের আগুন : দেহমনে ঘূর্ণি
*ভ্রমণবিলাসী মন : সুস্থ মন সুস্থ দেহের সন্ধানে
*টিনএজ মনের গতি-প্রকৃতি
*কিশোরী মনে যাতনা : সমস্যা ও সমাধান
*তারুণ্যর ভালাবাসা
*ক্রিকেট মন : সমালোচকের মনোবিশ্লেষণ
*মাদকাসক্তের মনোবিশ্লেষণ : করণীয়
*হৃদরোগী মনোবিশ্লেষণ
* ডায়াবেটিস রোগীর মনোবিশ্লেষণ
* স্বস্থ্যসচেতন মানুষের মনোবিশ্লেষণ
*পথচারীর মনোবিশ্লেষণ
*চুরিরোগ ক্লেপ্টোম্যানিয়া : রোগীর মনোবিশ্লেষণ
*নারী প্রসঙ্গ
*ঈদে ক্রেতা, অভিনেতার মনোবিশ্লেষণ
* মনের টেনশন : মনোবিশ্লেষণ
*আবেগের টান : ছুটে চলে যুবকের মন

Author Information

কথাসাহিত্যিক মোহিত কামাল, মা: মাসুদা খাতুন, বাবা: আসাদুল হক, স্ত্রী: মাহফুজা আক্তার মিলি, সন্তান: মাহবুব ময়ূখ রিশাদ ও জিদনি ময়ূখ স্বচ্ছ, জন্ম: ২ জানুয়ারি ১৯৬০,সন্ধীপ চট্টগ্রাম।
শৈশব-কৈশোর: আগ্রাবাদ, চট্টগ্রাম ও খালিশপুর ,খুলনা।
লেখালেখির মূল বিষয় : উপন্যাস ও গল্প।শিশুসাহিত্য রচনার পাশাপাশি বিজ্ঞান বিষয়ে গবেষণাধর্মী রচনা।এ পর্যন্ত প্রকাশিত বইয়ের সংখ্যা ৪৩(১৫ উপন্যাস,১০ গল্পগুচ্ছ ও অন্যান্য)।
লেখক নাম : মোহিত কামাল সংগঠক :সম্পাদক ,শব্দঘর (সাহিত্য-সংস্কৃতির মাসিক পত্রিকা),জীবনসদস্য, বাংলাডেমি; প্রথম আলোর মাধকবিরোধী আন্দোলনের উপদেষ্টা পরিষদের সদস্য; ‘প্রবাল কচি-কাঁচার মেলার সাবেক পরিচালক।
পুরস্কার/পদক: সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৪; এম নুরুল কাদের ফাউন্ডেশন ,শিশুসাহিত্য পুরস্কার ১০১২; ময়মনসিংহ সংস্কৃতি পুরস্কার ১৪১৬; এ-ওয়ান টেলিমিডিয়া স্বাধীনতা অ্যাওয়ার্ড্ ২০০৮; বেগম রোকেয়া সম্মাননা পদক ২০০৮; সাপ্তাহিক নর্থ্ বেঙ্গল এক্সপ্রেস –পদত্ত ;}স্বাধীনতা সংসদ নববর্ষ্ পুরস্কার ১৪১৫’।
পাঠ্যসূচিতে উড়াল বালক : লেখকের এ কিশোর উপন্যাসটি স্কলাস্টিকা স্কুলের গ্রেড সেভেনে ও ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের জন্য বিশ্বসাহিত্য কেন্দ্র-এর পাঠ্যভ্যাস উন্নয়ন কর্মসূচি (SEQAEP)কর্ত্কও নির্বাচিত হয়েছে। পেশাগত ক্ষেত্রে কৃতিত্ত: ওয়ার্ল্ড সাইকিয়াট্টিক অ্যাসোসিয়েশন কর্তৃক আয়োজিত জাপানে ১২তম ওয়ার্ল্ড কংগ্রেস অব সাইকিয়াট্টির ফেলোশিপ প্রোগ্রামে বিশ্বের প্রথম সেরা ফেলো হিসেবে কৃতিত্ব অর্জ্ন ।
পেশাগত ক্ষেত্রে : মনোচিকিৎসক, মনোশিক্ষাবিদ, সাইকিয়াট্টিক, ও সাইকোথেরাপিস্ট ।প্রফেসর আ্যান্ড হেড অব সাইকোথেরাপি,একাডেমিক কোর্স্ ডিরেক্টর (এমডি-সাইকিয়াট্টি),জাতীয় মানসিক স্বাস্হ্য ইনস্টিটিউট,ঢাকা ।

মনোসমস্যা মনোবিশ্লেষণ

মনোসমস্যা মনোবিশ্লেষণ

by মোহিত কামাল

(3)

TK. 200

TK. 176

Save TK. 24 (12%)



tag_icon

পয়েন্ট জমান, ক্যাশ করুন, পছন্দের পণ্য কিনুন। বিস্তারিত


icon

Order Delivery Tk. 50

icon

Purchase & Earn

Readers also bought

Details

Reviews and Ratings

Submit Review-Rating and Earn 30 points (minimum 40 words)

5.0

3 Ratings and 1 Review

Recently Sold Products

Recently Viewed