cart_icon
0

TK. 0

রেফার করলেই ৩০০+২০০=৫০০ পয়েন্টস
book_image

জাহান্নামের ভয়াবহ আযাব (পেপারব্যাক)

by শরীফুল ইসলাম বিন যয়নুল আবেদীন

Price: TK. 60

জাহান্নামের ভয়াবহ আযাব

জাহান্নামের ভয়াবহ আযাব (পেপারব্যাক)

5 Ratings / 2 Reviews

TK. 60

tag_icon

বিকাশ পেমেন্টে নিশ্চিত ইনস্ট্যান্ট ১০% ক্যাশব্যাক (শর্ত প্রযোজ্য)

In Stock (only 4 copies left)

Product Specification & Summary

"জাহান্নামের ভয়াবহ আযাব" বইটির ভুমিকা থেকে নেয়াঃ
الحمد لله نحمده ونستعينه ونستغفره ونستهديه ونؤمن به ونتوكل عليه وتعود بالله من شرور أنفسنا ومن سيئات أعمالنا من يهدي الله فلا مضل له ومن يضلل فلا هادي له وأشهد أن لا إله إلا الله وحده لا شريك له وأشهد أن محمدا عبده ورسوله أرسله بالهدى ودين الحق ليظهره على الدين كله ولو كره المشركون وجعله رحمة للعالمين بشيرا ونذيرا وداعية إلى الله بإذنه وسراجا منيرا من يطع الله ورسوله فقد رشد ومن يعصهما فقد تموی۔
আল্লাহ তা'আলা মানবজাতিকে সৃষ্টির শ্রেষ্ঠ জীব হিসাবে পৃথিবীতে প্রেরণ করেছেন। উদ্দেশ্য হল, মানুষ এক আল্লাহর দাসত্ব করবে, তার সাথে কাউকে শরীক করবে না, সার্বিক জীবন একমাত্র অহি-র বিধান অনুযায়ী পরিচালনা করবে, রাসূলুল্লাহ (ছাঃ)-এর আদর্শকেই একমাত্র আদর্শ হিসাবে গ্রহণ করবে। আল্লাহ তা'আলা তাঁর এই উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে মানবজাতির জন্য ইসলামকে একমাত্র দ্বীন হিসাবে মনােনীত করে তার যাবতীয় বিধি-বিধান অহি মারফত জানিয়ে দিয়েছেন। পথ প্রদর্শক হিসাবে যুগে যুগে নবীরাসূলগণকে প্রেরণ করেছেন। আল্লাহ তা'আলা তাঁর আনুগত্যশীল বান্দাদের সম্মানিত করার জন্য সৃষ্টি করেছেন জান্নাত। আর অমান্যকারীদের লাঞ্চিত করার জন্য সৃষ্টি করেছেন জাহান্নাম।
মৃত্যুর পরেই মানুষের অবস্থান স্থল নির্ধারিত হবে। সৎকর্মশীল হলে জান্নাত এবং অসৎকর্মশীল হলে জাহান্নাম তাদের বাসস্থান হবে। জান্নাতের সূখ যেমন মানুষের কল্পনার বাইরে। জাহান্নামের শাস্তিও তেমনি মানুষের নিকট অকল্পনীয়। ইহলৌকিক জীবনে মানুষ যাতে আল্লাহ্র অনুগত হয় এবং পরলৌকিক জীবনে জাহান্নামের বিভিষিকাময় কঠিন আযাব থেকে পরিত্রাণ পেয়ে জান্নাত লাভ করতে সক্ষম হয়, তার জন্য ইসলামী শরী'আত বিশেষ দুটি বিষয়ের স্পষ্ট বর্ণনা করেছে।
(ক) জাহান্নামের ভয়াবহ আযাব
(খ) জান্নাতের অফুরন্ত নেআমত।
জান্নাতের অফুরন্ত নেআমত ভােগ করতে যেমন সৎকর্মের প্রয়ােজন তেমনি জাহান্নামের ভয়াবহ আযাবের ভয় বুকে রেখে অসৎকর্ম অবশ্যই বর্জনীয়। দুঃখের বিষয় হল, বর্তমান বিশ্বের মানুষ যুগের সাথে তাল মিলাতে গিয়ে জাহান্নামের ভয়াবহ আযাবের কথা ভুলে এহেন অপকর্ম নেই যাতে মানুষ হরহামেশা লিপ্ত হচ্ছে না। তাই মানুষকে পাপের স্রোত থেকে বাঁচিয়ে পুণ্যের স্রোতে ভাসানাের লক্ষ্যেই কুরআন ও সুন্নাহর আলােকে জাহান্নামের ভয়াবহ আযাব' শিরােনামে আমার এই ক্ষুদ্র লিখনি। এর মাধ্যমে কুরআন ও সুন্নাহর আলােকে জাহান্নামের শাস্তির স্বরূপ তুলে ধরা হল।

Title জাহান্নামের ভয়াবহ আযাব
Author
Publisher
Edition 2nd, 2013
Number of Pages 143
Country বাংলাদেশ
Language বাংলা

Sponsored Products Related To This Item

Customers who bought this product also bought

Similar Category Best Selling Books

Reviews and Ratings

5.0

5 Ratings and 2 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

call center

Help: 16297 or 09609616297 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh