cart_icon
0

TK. 0

রেফার করলেই ৩০০+২০০=৫০০ পয়েন্টস
book_image

ওরাকল ডাটাবেজ ম্যানেজমেন্ট এবং অ্যাডমিনিস্ট্রেশন (পেপারব্যাক)

by মোহাম্মদ মিজানুর রহমান (নয়ন)

Price: TK. 390

TK. 500 (You can Save TK. 110)
ওরাকল ডাটাবেজ ম্যানেজমেন্ট এবং অ্যাডমিনিস্ট্রেশন

ওরাকল ডাটাবেজ ম্যানেজমেন্ট এবং অ্যাডমিনিস্ট্রেশন (পেপারব্যাক)

10 Ratings / 4 Reviews

TK. 500

TK. 390 You Save TK. 110 (22%)

tag_icon

ইসলামি বইমেলা- ১০ মে পর্যন্ত ইসলামি বইয়ে থাকছে ৬০% পর্যন্ত ছাড়

Product Specification & Summary

তথ্যপ্রযুক্তির অগ্রসরমান এই বিশ্বে ওরাকল ডাটাবেজ একটি সুপরিচিত নাম। ওরাকলের শক্তিশালী এবং সুরক্ষিত ডাটাবেজের জনপ্রিয়তা সারা বিশ্ব জুড়ে। বাংলাদেশেও তথ্য প্রযুক্তির অগ্রসরতার কারনে দিন দিন ওরাকল ডাটাবেজের ব্যবহার বেড়ে চলেছে। তাই দেশে এবং বিদেশে ওরাকল ডাটাবেজ অ্যাডমিনিস্ট্রেটরদের ব্যাপক চাহিদা রয়েছে।তাই বাংঙ্গালী শিক্ষার্থীদের চাহিদা পুরনের লক্ষে লেখক মোহাম্মদ মিজানুর রহমান (নয়ন) ওরাকল ডাটাবেজ অ্যাডমিনিসস্ট্রেশনের উপর বইটি লিখেছেন।বইটিতে ওরাকল ডাটাবেজের তিনটি জনপ্রিয় ভার্সন 10g,11g Ges 12c নিয়ে আলোচনা করা হয়েছে।ফলে শিক্ষার্থীরা ডাটাবেজের যেকোন ভার্সন নিয়েই কাজ করতে পারবেন।

বইটিতে ওরাকল ডাটাবেজের বিভিন্ন বিষয় যেমনঃ ওরাকল ডাটাবেজ আর্কিটেকচার, ওরাকল ডাটাবেজ ইন্সটলেশন,ইন্সটেন্স ম্যানেজমেন্ট, এসকিউএল, পিএল/এসকিউএল, স্কেমা অবজেক্ট ম্যানেজমেন্ট, কন্ট্রোল ফাইল ম্যানেজমেন্ট, ডাটা ফাইল ম্যানেজমেন্ট ,রিডো লগ ফাইল এবং আর্কাইভ লগ ফাইল ম্যানেজমেন্ট ,ওরাকল ফাইল ব্যাবস্থাপনা, ইউজার ম্যানেজমেন্ট, প্রিভিলেজ এবং রোল ম্যানেজমেন্ট,অডিটিং, এক্সপোর্ট-ইমপোর্ট ইউটিলিটি, ডাটা পাম্প ইউটিলিটি, আরম্যান ব্যাকআপ এবং রিকভারী, ফ্লাশব্যাক টেকনলজি, ডাটাবেজ রিসাইকেলবিন, এসকিউএল লোডার প্রভৃতি বিস্তারিত ভাবে উপস্থাপন করা হয়েছে। এছাড়াও বইটিতে ওরাকলের সর্বশেষ রিলিজকৃত ডাটাবেজ ভার্সন 12c এর বিভিন্ন বিষয়। যেমন: আর্কিটেকচার, ইন্সটলেশন, কন্টেইনার এবং প্লাগেবল ডাটাবেজের ধারনা, ইউজার এবং রোল ম্যানেজমেন্ট, টেবিলস্পেস ম্যানেজমেন্ট ,ইন্সটেন্স ম্যানেজমেন্ট প্রভৃতি বিষয় বিস্তারিত ভাবে উপস্থাপন করা হয়েছে।

বইটিতে ওরাকল ডাটাবেজ অ্যাডমিনিস্ট্রেসনের বিভিন্ন বিষয় সমূহ সহজ এবং সাবলীল ভাবে উপস্থাপন করা হয়েছে। ওরাকল ডাটাবেজে দক্ষতা অর্জনের জন্য ডাটাবেজ অ্যাডমিনিস্ট্রেশনের বিভিন্ন কার্য সম্পর্কে প্র্যাকটিক্যালি জ্ঞ্যান অর্জন করতে হবে।তাই বইটিতে প্রতিটি বিষয়ে বিষয়ভিত্তিক বর্ননার সাথে সাথে তা প্র্যাকটিক্যালি উস্থাপনের সর্বাত্বক প্রচেষ্টা করা হয়েছে।আশা করা যায় বইটি শিক্ষার্থীদের ওরাকল ডাটাবেজ অ্যাডমিনিস্ট্রেসন সম্পর্কে সচ্ছ ধারনা প্রদান করতে সক্ষম হবে।

Title ওরাকল ডাটাবেজ ম্যানেজমেন্ট এবং অ্যাডমিনিস্ট্রেশন
Author
Publisher
ISBN 9843109265
Edition 1st Published, 2014
Number of Pages 355
Country বাংলাদেশ
Language বাংলা

Sponsored Products Related To This Item

Customers who bought this product also bought

Reviews and Ratings

3.8

10 Ratings and 4 Reviews

Product Q/A

Have a question regarding the product? Ask Us

Show more Question(s)

Recently Sold Products

call center

Help: 16297 or 09609616297 24 Hours a Day, 7 Days a Week

Pay cash on delivery

Pay cash on delivery Pay cash at your doorstep

All over Bangladesh

Service All over Bangladesh

Happy Return

Happy Return All over Bangladesh